6/recent/ticker-posts

ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্ট-এর আয়োজনে প্রতিষ্ঠানের দশম বার্ষিক টেকনো-ম্যানেজমেন্ট ফেস্ট "ইনোভেশোন ২০২৩"

নিজস্ব সংবাদদাতা; কলকাতা, মার্চ ১১, ২০২৩: কলকাতার ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্ট-এর তরফে আয়োজিত হয়েছে প্রতিষ্ঠানের দশম বার্ষিক টেকনো-ম্যানেজমেন্ট ফেস্ট "ইনোভেশিঅন ২০২৩"। এই অনুষ্ঠানের তালিকায় রয়েছে ২৫টিরও বেশি প্রতিযোগিতা ও প্রদর্শনী। শুক্রবার সন্ধ্যায় শুরু হওয়া এই টেক ফেস্ট চলবে আগামী রবিবার পর্যন্ত।

বিগত বছরগুলিতে আয়োজিত হওয়া টেক ফেস্টে আইইএম-এর পড়ুয়ারা অংশ নিয়ে বিভিন্ন অত্যাধুনিক সরঞ্জাম সকলের সামনে পরিবেশন করেন। নতুনত্বে ভরা সেই আবিষ্কারের মধ্যে উল্লেখযোগ্য হল সাধ্যের মধ্যে থাকা ইভি বাইক, বিভিন্ন রোবোটিক অটোমেশন, এআই নির্ভর হিউম্যানয়েড যা সমস্ত প্রশ্নের উত্তর দিতে সক্ষম, বায়ুর গুণমান নিয়ন্ত্রক ও অন্যান্য।
এই বছরের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিধাননগরের পুলিশ কমিশনার গৌরব শর্মা (আইপিএস), আইইএম-ইউইএম গ্রূপের প্রেসিডেন্ট প্রফেসর ডক্টর সত্যজিৎ চক্রবর্তী, কলকাতার ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্ট-এর ডিরেক্টর প্রফেসর ডক্টর সত্যজিৎ চক্রবর্তী, কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের ডেপুটি পুলিশ কমিশনার হরি কৃষ্ণ পাই (আইপিএস), বিধাননগর পুলিশ জোন-এর ডেপুটি কমিশনার যশপ্রীত সিং (আইপিএস) এবং ন্যাসকম-এর (NASSCOM) রিজিওনাল কাউন্সিল ও ইস্ট অ্যান্ড এসএমই কাউন্সিলের সদস্য সঞ্জয় চ্যাটার্জি।

তিন দিন ব্যাপী এই টেক ফেস্টে বিভিন্ন প্রতিযোগিতা ও প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য হল কোডিং, গেমিং, শিল্পোদ্যোগ, বিজ্ঞান মডেল প্রদর্শনী, রোবোটিক প্রতিযোগিতা, অলিম্পিয়াড ও কুইজ প্রতিযোগিতা, স্টক মার্কেট গণনা প্রতিযোগিতা ইত্যাদি। ৩দিন ধরে চলা বিভিন্ন প্রতিযোগিতা ও অনুষ্ঠানে সব মিলিয়ে প্রায় ৪০০০ মানুষের উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে।

অনুষ্ঠানের শেষ দিনে সফল প্রতিযোগী ও অংশগ্রহণকারীদের হাতে তুলে দেওয়া হবে মোট সাড়ে তিন লক্ষেরও বেশি মূল্যের পুরস্কার।

আইইএম, রাজ্য তথা দেশের একটি অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান যারা তাদের গবেষণা, সৃষ্টি এবং শিল্পোদ্যোগ-এর জন্য সুপরিচিত। এই বিশ্ববিদ্যালয় বরাবরই পড়ুয়াদের সৃজনশীলতা, সহযোগিতা ও জীবনব্যাপী শিক্ষার জন্য সুপরিবেশ গড়ে তুলতে প্রতিশ্রুতিবদ্ধ।

এই টেক ফেস্ট উপলক্ষ্যে কলকাতার ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্ট-এর ডিরেক্টর প্রফেসর ডক্টর সত্যজিৎ চক্রবর্তী বলেন, "এই দশম বার্ষিক টেক ফেস্টের আয়োজন এবং মেধাবী পড়ুয়াদের এমন অনুষ্ঠানে একত্রিত করতে পেরে আমরা উচ্ছ্বসিত। আমাদের আশা, এই অনুষ্ঠানে অংশগ্রহণকারী সকলেই অনুষ্ঠানে যোগদান করে ভবিষ্যতে এই কাজে সফল হওয়ার উদ্দেশ্যে নিজেদের আরও অনুপ্রাণিত করতে পারবে।"

Post a Comment

0 Comments