6/recent/ticker-posts

হৃদয়ের রোগ সারাতে দঃ কলকাতায় আয়ুর্বেদিক সেন্টার "মাধব বাগ"-এর শুভ সূচনা

নিজস্ব সংবাদদাতা, কলকাতা; ২২ মে, ২০২৩: LANCET-এর হৃদয়রোগ বিজয়োৎসব সংকল্প 2016-এ প্রকাশিত একটি সমীক্ষা অনুসারে, ভারতে মোট মৃত্যুর ক্ষেত্রে হৃদরোগের অবদান ছিল 28•7%৷ ডায়াবেটিসের রাজধানী হওয়ার পর ভারত এখন শীঘ্রই বিশ্বের হৃদরোগের রাজধানী হওয়ার ঝুঁকিতে রয়েছে। বসে থাকা নিষ্ক্রিয় জীবনযাপন, অস্বাস্থ্যকর খাদ্যাভ্যাস, মানসিক চাপ, ধূমপান এবং অ্যালকোহল হৃদরোগের প্রধান ঝুঁকির কারণ।

ডায়াবেটিস, রক্তচাপ এবং স্থূলতার মতো ঝুঁকির কারণগুলি জীবনযাত্রার মান হ্রাস করে ভারতীয় জনসংখ্যাকে প্রভাবিত করছে। এই ব্যাধিগুলির জন্য চিকিত্সার খরচ বিশাল এবং ভারতীয় অর্থনীতিকে ব্যাপকভাবে প্রভাবিত করে৷ এই পরিস্থিতিতে, প্রতিদিন স্বাস্থ্যকর এবং কার্যকর জীবনধারা পরিবর্তন আনা এবং এর ফলে সমাজের রোগের বোঝা হ্রাস করা আমাদের নৈতিক দায়িত্ব হয়ে দাঁড়িয়েছে। আজ অবধি হাজার হাজার রোগী তাদের হৃদরোগ এবং ডায়াবেটিস, রক্তচাপ, স্থূলতা ইত্যাদির মতো ঝুঁকির কারণগুলিকে বিপরীত করতে সক্ষম হয়েছে। মাধববাগের 5টি জনপ্রিয় স্বাস্থ্য খাদ্য, ব্যায়াম এবং যোগব্যায়াম, স্বাস্থ্য ভিত্তিক আয়ুর্বেদিক পঞ্চকর্ম চিকিত্সা, উন্নত পর্যবেক্ষণ এবং প্রাকৃতিক নিরাময়কারী ভেষজ ওষুধ।

মাধববাগ চিকিত্সকদের নির্দেশনা অনুসারে ডায়েট, ব্যায়াম এবং অন্যান্য জীবনযাত্রার পরিবর্তনগুলি অনুসরণ করে তাদের ব্যাধিগুলিকে বিপরীত করার জন্য তাদের উত্সর্গীকৃত প্রচেষ্টার কারণে এই রোগীরা তাদের রোগের বিপরীত সাফল্যের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে|

সম্প্রতি দক্ষিণ কলকাতার  মহানির্বান রোডে"মাধব বাগ"-সেন্টারের উদ্বোধন হয়ে গেল ,যেখানে হৃদ রোগের আয়ুর্বেদিক চিকিৎসা মানুষ নিতে পারবেন।

Post a Comment

0 Comments