6/recent/ticker-posts

বারুইপুর আবৃত্তি নন্দন ও কাহাক পাবলিশার্স যৌথ উদ্যোগে দুদিনের আবৃত্তি মেলা হতে চলেছে বারুইপুর রবীন্দ্র ভবনে


নিজস্ব সংবাদদাতা, কলকাতা; ৩ এপ্রিল, ২০২৩: সিকি শতাব্দী অতিক্রান্ত, “আবৃত্তি নন্দনের পথ চলা শুরু ১৯৯৮। শুরু থেকে “আবৃত্তি নন্দন" সুস্থ সামাজিক সংস্কৃতি রক্ষায় কাজ করে আসছে। বিভিন্ন ক্ষেত্রে পিছিয়ে পড়াদের জন্য শুরু করেছে, “অবৈতনিক, ত্রৈমাসিক আবৃত্তি প্রশিক্ষণ শিবির”, গ্রামে গিয়ে। পরবর্তীতে আবৃত্তি নন্দন আয়োজিত অনুষ্ঠানে এই শিবিরের শিক্ষার্থীরা উপস্থিত শ্রোতৃমণ্ডলীর প্রশংসা অর্জন করেছেন। পাশাপাশি সাফল্যের সঙ্গে আয়োজন করে আসছে আন্তর্জাতিক আবৃত্তি উৎসবের বছরের পর বছর। বিগত বছরগুলিতে দর্শকমণ্ডলীর প্রশংসা কুড়িয়েছেন কলকাতা, কৃষ্ণনগর, বেথুয়াডহরি, শিলিগুড়ি, অসন, ত্রিপুরা এবং বাংলাদেশের নন্দিত প্রায় অর্ধশতাধিক আবৃত্তি শিল্পী এবং ঢাকার গানের দল, আর সর্বোপরি আবৃত্তি নন্দনের শিল্পীরা।

রজত জয়ন্তী বর্ষে আবৃত্তি নন্দন পরিকল্পনা করেছে কাহার পাবলিশার্সের যৌথ উদ্যোগে আগামী ২০শে এবং ২১শে মে, ২০২৩, বারুইপুর রবীন্দ্র ভবন প্রেক্ষাগৃহে দুই দিন ব্যাপী “আবৃত্তি মেলা" আয়োজন করার। এই মেলায় অংশগ্রহন করবেন পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার স্বনামধন্য আবৃত্তি দল, ত্রিপুরার আবৃত্তি দল এবং পার্শ্ববর্তী রাষ্ট্র বাংলাদেশের চট্টগ্রামের স্বনামধন্য আবৃত্তি দল। এছাড়া থাকবেন আপন স্বকীয়তায় ভাস্বর, গুণী আবৃত্তি এবং সঙ্গীত শিল্পীরা।

মঙ্গলবার এক সাংবাদিক সম্মেলনে একথা ঘোষণা করেন কাহাক এর কর্ণধার আদিপ্ত মজুমদার ও আবৃত্তি নন্দনের অলোক ব্যানার্জী,ছিলেন মিতা ঘোষ প্রমুখরা। এই বছর যে সমস্ত জেলা থেকে, অন্য রাজ্য থেকে এবং বাংলাদেশ থেকে দলগুলি অংশ নিচ্ছেন :- ১। দঃ ২৪ পরগণা, ২। উঃ ২৪ পরগণা, ৩। পূর্ব বর্ধমান, ৪। পঃ বর্ধমান, ৫। বীরভূম ৬। মুর্শিদাবাদ। ধর্মনগর, ত্রিপুরা, ৮। চট্টোগ্রাম, বাংলাদেশ। যে যে জেলা থেকে আবৃত্তি শিল্পীরা অংশ নিচ্ছেনঃ- ১। কলকাতা, ২। উঃ ২৪ পরগণা, ৩। হুগলী, ৪। বীরভূম, ৫। দার্জিলিং, ৬। দা ২৪ পরগণা, ৭ আগরতলা, ত্রিপুরা, ৮। ঢাকা, কুমিল্লা এবং চট্টগ্রাম, বাংলাদেশ।

যে সকল কবিরা অংশ নেবেন :-

১। অমিত চক্রবর্ত্তী, ২। সুদীপ ভট্টাচার্য, ৩। মৃণাল কান্তি দাশ, ৪। কল্যাণ মুখোপাধ্যায়, ৫। ডাঃ তীর্থঙ্কর ভট্টাচার্য ৬। আনসার উল হক। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন পূর্বাঞ্চল সংস্কৃতি কেন্দ্রের অধিকর্তা আশিন গিরি, আই.সি.সি.আর এর অনুষ্ঠান আধিকারিক শ্রী রমেশ চাঁদ, শ্রীজয়ন্ত চট্টোপাধ্যায়, ২১শে পদকপ্রাপক, বাংলাদেশ এবং শ্রী সৌমেন চৌধুরী, আকাশবানীর স্বর্ণযুগের অনুষ্ঠান উপস্থাপক|



Post a Comment

0 Comments