6/recent/ticker-posts

ইনড্রাইভ কলকাতায় চালু করলো 'ড্রাইভিং নারী' প্রোগ্রাম


#প্রিয়চিত্রসাথী নিউজ💐
ইনড্রাইভ বৈদ্যুতিক গাড়ির মাধ্যমে মহিলাদের জন্য ড্রাইভিংকে ক্যারিয়ার হিসেবে বেছে নেওয়ার সুযোগ করে দিচ্ছে।

একটি বৈশ্বিক মোবিলিটি এবং নগর পরিষেবা প্ল্যাটফর্ম ইনড্রাইভ, রক্ষা ফাউন্ডেশন কলকাতার সঙ্গে যৌথভাবে কলকাতায় 'ড্রাইভিং নারী' প্রোগ্রাম চালু করেছে, যা মহিলাদের ড্রাইভিংকে পেশা হিসেবে গ্রহণ করার সুযোগ করে দেবে। এই প্রোগ্রামের মাধ্যমে সুবিধাবঞ্চিত মহিলাদের পেশাদার ড্রাইভার হওয়ার সুযোগ এবং সম্মানের সঙ্গে জীবিকা অর্জনের পথ প্রদর্শন করা হবে।
ইনড্রাইভ-এর এশিয়া প্যাসিফিক কমিউনিকেশন লিড পবিত নন্দা আনন্দ বলেছেন, “ইনড্রাইভ-এর ড্রাইভিং নারী প্রোগ্রাম জীবন বদলে দিচ্ছে। আমরা মহিলাদের পেশাদার ড্রাইভার হতে উৎসাহিত করছি। এই উদ্যোগ মহিলাদের স্বাধীন ও আত্মবিশ্বাসী হতে সাহায্য করবে এবং তাদের জীবনের নিয়ন্ত্রণ নিজেদের হাতে তুলে নিতে সাহায্য করবে। আমরা এই প্রোগ্রামের অধীনে সকল মহিলাদের GPS সক্রিয় বৈদ্যুতিক স্কুটি প্রদান করবো। ভবিষ্যতে আমরা এই প্রচারাভিযানকে ভারতের অন্যান্য শহরে প্রসারিত করবো। এটি নারীর ক্ষমতায়ন, শ্রমশক্তিতে আরও মহিলাদের অন্তর্ভুক্তি, বিশেষ করে মহিলাদের জন্য নিরাপদ চলাচলের বিকল্প প্রদান, পরিচ্ছন্ন পরিবেশের অবদান এবং নারীর কাজের ক্ষেত্রে প্রচলিত লিঙ্গ বৈষম্য দূরীকরণে সাহায্য করবে।”

ইনড্রাইভ-এর দক্ষিণ এশিয়ার জিটিএম ম্যানেজার অভিক কর্মকার বলেন, “ড্রাইভিং নারী ইনড্রাইভ-এর একটি উদ্যোগ, যা মহিলাদের ক্ষমতায়নের লক্ষ্যে কাজ করছে। এই উদ্যোগ মহিলাদের গাড়ি চালনার মাধ্যমে নিজেদের সামর্থ্য আবিষ্কার করতে উৎসাহিত করছে। এটি কেবল ড্রাইভিংকে একটি ক্যারিয়ার হিসেবে মহিলাদের জন্য পথ খুলে দিচ্ছে না, বরং ড্রাইভিং ক্ষেত্রে লিঙ্গ সমতা প্রতিষ্ঠা করছে।”

ইনড্রাইভ-এর ভারতীয় কান্ট্রি ম্যানেজার প্রতীপ মজুমদার বলেন, “মহিলারা বিভিন্ন ক্ষেত্রে অসাধারণ দক্ষতা দেখাচ্ছেন এবং ড্রাইভিংও এর মধ্যে একটি। অনেক মহিলা এখন নিজেদের গাড়ি চালাচ্ছেন বা ড্রাইভিংকে ক্যারিয়ার হিসেবে বেছে নিচ্ছেন। ড্রাইভিং নারী প্রচারাভিযান নারীর ক্ষমতায়নে গুরুত্বপূর্ণ একটি পদক্ষেপ।”

রক্ষা ফাউন্ডেশনের ম্যানেজিং ট্রাস্টি চৈতালি দাস বলেন, “আমরা ইনড্রাইভ-এর সঙ্গে এই উদ্যোগে অংশগ্রহণ করে আনন্দিত। বৈদ্যুতিক স্কুটিগুলি আমাদের মহিলাদের ক্ষমতায়নে সাহায্য করছে এবং পরিষ্কার, সবুজ পরিবহন ব্যবস্থার প্রচার করছে।”

ইনড্রাইভ-এর ব্র্যান্ড অ্যাম্বাসাডর এবং অভিনেতা বিক্রান্ত ম্যাসি বলেন, “ড্রাইভিং নারী প্রচারাভিযান হল ইনড্রাইভ-এর সামাজিক দায়িত্ব পালন করা।

Post a Comment

0 Comments