6/recent/ticker-posts

কেরলের ক্রিসচান হাসপাতালের ধাঁচে এ রাজ্যে হাসপাতাল গড়ে তোলার উদ্যোগ

#প্রিয়চিত্রসাথী নিউজ💐
সমাজের গরীব ও পিছিয়ে পড়া মানুষদের বিনামূল্যে চিকিৎসা পরিষেবা পৌঁছে দিতে কেরলের ক্রিসচান  হাসপাতালের আদলে এ রাজ্যে গরীব মানুষদের জন্যে হাসপাতাল তৈরি করবে বলে জানালেন সদ্য দেশের ক্রিস্টিও চার্চ গুলির নেতৃত্বে উঠে আসা ‘দা মেট্রোপলিটন’ মরন মোর স্যামুয়েল থিওফিলার্স। 
কলকাতার সাইনসিটি অডিটোরিয়ামে কলকাতা আর্চ ডায়াসেস অফ বিলিভার্স ইস্টার্ন চার্চ এর উদ্যোগে এই নতুন পদে আসার জন্য মোর থিওফিলাসকে সম্বর্ধনা জানানো হয় এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে। খ্রিস্টান ধর্মগুরু ছাড়াও হিন্দু, বৌদ্ধ সহ বিভিন্ন ধর্মের  ধর্মগুরুর ও বিশিষ্ট মানুষরা তাকে ফুল, মানপত্র ও উত্তরীয় দিয়ে সম্বর্ধনা জানান। পরে সাংবাদিকদের থিওফিলাস বলেন, ভারতবর্ষ দারিদ্র দূরীকরণ এবং মানুষের সার্বিক উন্নয়নে আগের থেকে অনেকটাই এগিয়েছে। তার পরেও মানুষের উন্নয়ন এখনো অনেকটাই বাকি। সমাজের পিছিয়ে পড়া মানুষদের আর্থিকভাবে স্বনির্ভর করে তোলার পাশাপাশি তাদের মধ্যে সামাজিক শিক্ষা বিস্তারেও এখন থেকে গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিতে চলেছে চার্চ গুলি। বিশেষ করে শিশু শিক্ষার প্রসারে তারা বেশ কিছু নতুন পরিকল্পনা গ্রহণ করেছেন। পাশাপাশি বিধবা মায়েদের উন্নয়ন, সকলের জন্য পরিস্রুত পানীয় জলের ব্যবস্থা, বিনামূল্যে চিকিৎসা ব্যবস্থা ও বিপর্যয় মোকাবিলায় ত্রাণ ও সহযোগিতার নিয়ে তারা মানুষের উদ্ধারকার্যে ঝাঁপিয়ে পড়বেন।
বিলিভার্স ইস্টার্ন চার্চের উদ্যোগে তারা এ রাজ্যে গরীব মানুষদের বিনামূল্যে চিকিৎসার জন্যে হাসপাতাল তৈরি করতে চায়। প্রাথিমিকভাবে ভাবা হয়েছে কেরলের ক্রিসচান হাসপাতালের এক্সপ্যানশান করা হবে এ রাজ্যে। তার জন্যে জমি দেখার কাজ চলছে।

Post a Comment

0 Comments