6/recent/ticker-posts

ডঃ গিরিশ দেসাই: পিম্পরি চিঞ্চওয়াড বিশ্ববিদ্যালয়টি চাকরি-মুখী শিক্ষায় দক্ষতা ভেঙ্গে দেওয়ার জন্য অবস্থিত।

পিম্পরি পুনে (তারিখ 2য় এপ্রিল 2024) - পিম্পরি চিঞ্চওয়াড এজুকেশন ট্রাস্ট (পিসিইটি), গত ৩৩ বছর ধরে শিক্ষার উন্নতিতে একটি অগ্রদূত, পিসিইটি পিম্পরি চিঞ্চওয়াড বিশ্ববিদ্যালয় (পিসিইউ) পেশ করতে গর্বিত। পিসিইটির নির্দেশিকা ডঃ গিরিশ দেসাইর পরামর্শে, বিশ্ববিদ্যালয়টি অভিজ্ঞতার সর্বোত্তম শিক্ষা প্রদানে নিবেদিত, প্রযুক্তিগত এবং গুণগত শিক্ষা প্রদানে নিবেদিত, রাষ্ট্রীয় ও প্রযুক্তিগত উপায়ের মাঝে একটি আধুনিক ক্যাম্পাসে, সাতে, ভাড়গাওন মাভালে।
ডঃ গিরিশ দেসাই, জোর দেন, "আমাদের লক্ষ্য ছাত্রদের একটি সম্পূর্ণ শিক্ষা প্রদান করা, বেসামরিক প্রশিক্ষণ এবং দক্ষতা সংযোজনে গুরুত্ব দেওয়া, প্রযুক্তিগত ও গতিময় শিক্ষা প্রদানে যেতে প্রতিষ্ঠিত। পিম্পরি চিঞ্চওয়াড বিশ্ববিদ্যালয়টি বিভিন্ন বিষয়ে সর্বোত্তমতা অর্জন করার জন্য অবস্থান করে।"

১৯৯০ সালের প্রতিষ্ঠান থেকেই, পিম্পরি চিঞ্চওয়াড এজুকেশন ট্রাস্ট (পিসিইটি) একটি অত্যন্ত দূর্দান্ত উন্নতির প্রচারক। তার ৩৩ বছরের প্রত্যক্ষ প্রতীক্ষার মাধ্যমে, পিসিইটির ঐতিহাসিক অবদান নিজেই অসাধারণ সাফল্যের মধ্যে প্রকাশ পেয়েছে। পিসিইটিতে আমাদের প্রত্যয় যে প্রতিটি ছাত্রের মধ্যে শিক্ষার আগ্রহ জ্বালাতের জন্য। নিগড়ি, রাবেট, এবং সতে তিনটি ক্যাম্পাস ধরে আমাদের ১১টি প্রতিষ্ঠান অভিজ্ঞতার উপাদান হিসেবে মুক্তিযোগ্য প্রাপ্তি করেছে, যেখানে পিম্পরি চিঞ্চওয়াড ইঞ্জিনিয়ারিং কলেজ (পিসিসিওই), পুণে ব্যবসায় বিদ্যালয় (পিবিএস), এবং এস.বি. পাটিল স্থাপত্য ও ডিজাইন কলেজ সংগ্রাম প্রায় দেশের অন্যতম সর্বাধিক চাহিদামূলক শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে পরিচিত। পিসিইটির কেন্দ্রীয় প্রবেশ সেল এর মাধ্যমে, পিসিইটি ৩১,০০০+ ছাত্রদের বিভিন্ন বহুজাতিক কোম্পানিতে চাকরি দেওয়ার অবস্থা তৈরি করেছে। পিম্পরি চিঞ্চওয়াড বিশ্ববিদ্যালয়ের প্রস্তুতি, পিসিইটির জন্য একটি মৌলিক চেষ্টা, পিসিইটির মহৎ লক্ষ্যকে চিহ্নিত করে, ভবিষ্যতের প্রবর্তনের জন্য ছাত্রদের মূলধারা হিসেবে প্রস্তুত করা। আমাদের বিব্রত ৩০-একর ক্যাম্পাসে, পুণের প্রস্তুতিকৃত জায়গায় আসোয়া পরিবেশে, আমাদের বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের এবং শিক্ষকদের উৎসাহিত করার উদ্দেশ্যে তৈরি হয়েছে। জেনারেল মোটর্স, জেসিবি, ইনফোসিস ইত্যাদি উদ্যোগবাজ শিক্ষার্থীদের অতীত অভিজ্ঞতায় লিপ্ত করার উপলব্ধির মধ্যে পেরিয়ে যাওয়া, আমাদের শিক্ষার্থীদের অপরিসীম সুযোগ অন্য কোনও জাতিয়!

মূল বিশদ:

১। ছাত্রবৃত্তির সুযোগ: পিসিইউ পশ্চিমবঙ্গের থেকে উত্তীর্ণ এবং গৌণ প্রবীণ ব্যক্তিদের সংস্কৃতি ও বিভিন্নতায় প্রতিষ্ঠিত বিশেষ ভর্তি কোটার মাধ্যমে অনেকগুলি ছাত্রবৃত্তির সুযোগ প্রদান করতে পিসিইউ প্রতিশ্রুতিবদ্ধ। আমাদের প্রোগ্রাম আন্তর্জাতিক অঙ্গে এবং বিভিন্ন কোটা পর্যায়ের ছাত্রদের জন্য কর্মশীল সহায়তা প্রদান করে, সংস্কৃতিকভিন্ন এবং বিভিন্ন রাজ্যের ছাত্রদের উত্তীর্ণ হওয়ার সাফল্য এবং সামর্থ্য নিশ্চিত করার জন্য। এদের অদ্যাবধিক সমর্থন প্রদানের লক্ষ্যে, আমরা অন্তর্ভুক্তির সাধারণ ব্যবস্থা নিশ্চিত করে তাদের বিশ্ববিদ্যালয় পড়াশোনায় অংশগ্রহণ করায় আমাদের প্রতিশ্রুতি ও বিভিন্ন দক্ষতা উপজোগ করে।
২। ঐতিহাসিক এবং বৃদ্ধি: এসবি পাটিল দ্বারা বৃক্ষরোপণ, প্রাক্তন সাংসদ, একটি অধিকারী বাঙ্গালি তাল হয়ে বন্ধু, পিসিইটির শিক্ষাপ্রতিষ্ঠানগুলির উন্নতি এবং সাফল্যের চিহ্ন।
৩। ক্যাম্পাস প্লেসমেন্ট: পিসিইটি তার অনুশাসিত শিক্ষামূলক পরিবেশ এবং অবস্থানের সেরা ক্যাম্পাস প্লেসমেন্ট নিয়ে গর্বিত। প্রতিষ্ঠানটি গবেষণার উপজোগ করে, 'লিম্কা বুক অফ রেকর্ডস' দ্বারা স্বীকৃতি পেয়ে, প্রায় ২৫০০টি কপিরাইট এবং ৫০০টি প্যাটেন্ট ধরে।
৪। আন্তর্জাতিক সনাক্তকরণ: পিসিইউ প্রাপ্ত শিক্ষার মধ্য আন্তর্জাতিক প্রতিষ্ঠানের সাথে শিক্ষামূলক মই এর মাধ্যমে আন্তর্জাতিক পরিচিতি অর্জন করেছে, যা গুণগত শিক্ষা ও বিশ্বব্যাপী সহযোগিতার প্রতিশ্রুতি পুনরায় নিশ্চিত করে।
৫। কেন্দ্রীয় সরকারের সনাক্তকরণ: পিসিইটি জাতিসংঘের 'সের!

Post a Comment

0 Comments