6/recent/ticker-posts

দু' দিনের 'মেডিক্যাল অ্যাডমিশন ফেয়ার - Voyage 2023. 'ইনফিনিটি' এবং 'সেভেন রেঞ্জার্স ইনস্টিটিউট অব নার্সিং'-এর যৌথ উদ্যোগে আয়োজিত শিক্ষা মেলায়

নিজস্ব সংবাদদাতা  এ রাজ্যের মেডিকেল ও নার্সিং ছাত্রছাত্রীদের বিদেশে উচ্চশিক্ষা ও কর্মসংস্থানের সুযোগ করে দিতে সায়েন্স সিটির সেমিনার হলে শুরু হয়েছে দু' দিনের 'মেডিক্যাল অ্যাডমিশন ফেয়ার - Voyage 2023. 'ইনফিনিটি' এবং 'সেভেন রেঞ্জার্স ইনস্টিটিউট অব নার্সিং'-এর যৌথ উদ্যোগে আয়োজিত এই শিক্ষা মেলায় অংশ নিচ্ছে ১২ টার বেশি দেশ থেকে ৫০-এর বেশি মহাবিদ্যালয়।

 ৫ আগস্ট শনিবার মেলা শুরু হয়েছে। চলবে ৬ আগস্ট রবিবার পর্যন্ত। উদ্বোধনী ভাষণে ইনফিনিটি গ্ৰুপের কর্ণধার নির্মাল্য নাগ জানিয়েছেন , তাঁরা তাঁদের কর্মক্ষেত্রে স্বাস্থ্য শিক্ষা এবং দক্ষতা উন্নয়নের মত বিষয়গুলো অন্তর্ভূক্ত করবেন , যার ফলে ভারত এবং বিদেশে চাকরির সন্ধানে থাকা ছাত্রদের অনেক সুবিধা হবে। তিনি আরো জানান , স্বাস্থ্য সেবায় দক্ষ পেশাদারদের চাহিদা যখন বাড়ছে , সেই সময় তাঁর সংস্থা নার্সিং ও স্বাস্থ্য সেবার বিষয়ে বিশেষ প্রশিক্ষণের আয়োজন করেছে। এই সংস্থার পাঠ্যক্রম , ছাত্রদের কার্যক্ষেত্রের বাস্তব অভিজ্ঞতা , তাত্ত্বিক জ্ঞান এবং ব্যবহারিক দক্ষতা প্রদান করার উদ্দেশ্যে পরিকল্পনা করা হয়েছে। দক্ষতা উন্নয়ন করার উদ্যোগের মাধ্যমে বিভিন্ন শিল্প খাতে নিয়োগে যোগ্যতা উন্নয়ন করাই এই সংস্থার লক্ষ্য বলে জানিয়েছেন তিনি।

মেলায় অংশগ্রহণ নিয়েছে দুবাই ও ইংল্যান্ড খ্যাত সংস্থা 'ইয়ান গ্রুপ'। অনুষ্ঠানে যোগদানকারী ছাত্রছাত্রীদের সাথে কথা বলতে গিয়ে 'ইয়ান গ্রুপ'-এর প্রতিষ্ঠাতা তথা মুখ্য কার্যনির্বাহী আধিকারিক ইয়ান রিফিউজি জানিয়েছেন, "বিদেশের মাটিতে উচ্চ শিক্ষা লাভ করে যদি অধিক উপার্জন করা যায় , তাহলে অতি অবশ্যই সে সুযোগ গ্রহণ করা উচিত।"

বিদেশে ডাক্তার , নার্স ও স্বাস্থ্য পরিচর্যার সঙ্গে যুক্ত পেশাদারদের কর্মে নিযুক্ত করাই ইনফিনিটির লক্ষ্য। বিদেশে পড়তে যাবার ক্ষেত্রে ভর্তির জন্য আবেদন করা থেকে শুরু করে ভিসা এবং যাতায়াতে সহায়তা করা পর্যন্ত পুরো কাজটাই ইনফিনিটি করে থাকে। সেই সঙ্গে শিক্ষা ঋণ পাবার ক্ষেত্রে সহায়তাও করে। উল্লেখ্য ,গত ১৫ বছরে প্রায় ৪,৫০০ ছাত্রছাত্রীকে সাফল্যের সঙ্গে শিক্ষা বিষয়ে পথ দেখিয়েছে 'ইনফিনিটি'।

Post a Comment

0 Comments