6/recent/ticker-posts

হাওড়া নারায়ণা সুপারস্পেশালিটি হাসপাতাল ক্যান্সার চিকিৎসা কে আরো উন্নত করতে নতুন প্রযুক্তি আনছে


নিজস্ব সংবাদদাতা, কলকাতা; ২৭ এপ্রিল, ২০২৩: নারায়ানা সুপারস্পেশালিটি হাসপাতাল( নবান্নের কাছে) গর্বের সঙ্গে ঘোষণা করছে যে অনকোলজি চিকিৎসার ক্ষেত্রে নতুন প্রযুক্তি নিয়ে। হাসপাতালের কাছে ইতিমধ্যেই Versa HD ছিল। এবার তার সঙ্গে যুক্ত হলো টু-বিম ও ৪র্থ ডাইমেনশনাল সিটি স্ক্যানার ডিসকভারি RT CT সাথে চতুর্থ ডাইমেনশনাল রেডিও থেরাপি চিকিৎসা চালু করতে চলেছে নারায়ণা সুপারস্পেশালিটি হাসপাতাল হাওড়া। আমরাই পূর্ব ভারতের একমাত্র হাসপাতাল যারা চিকিৎসা ক্ষেত্রে এই প্রযুক্তিকে ছাদের তলায় একত্রিত করতে পেরেছি।

 টু-বিম ও ৪র্থ ডাইমেনশনাল সিটির চালু করা  অনকোলজির ক্ষেত্রে একটি বড় পদক্ষেপ। এই মেশিনগুলি আরও সঠিক, দক্ষ এবং নিরাপদ ক্যান্সার চিকিৎসা প্রদানের জন্য ডিজাইন করা হয়েছে। এই মেশিনগুলির সংমিশ্রণ ক্যান্সার চিকিত্সা আরও সুনির্দিষ্ট এবং কাস্টমাইজড পদ্ধতিতে করা যাবে। ভার্সা এইচডি ট্রু-বিম এবং ৪র্থ ডাইমেনশনাল সিটির সাথে টিউমারগুলির জন্য আরও  এবং কার্যকর সুনির্দিষ্ট চিকিৎসা প্রদান  করা সম্ভব হবে।

 নারায়না সুপারস্পেশালিটি হাসপাতাল ক্যান্সার রোগীদের সর্বোত্তম যত্ন প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ।তার জন্য রেডিয়েশন অনকোলজি, সার্জিক্যাল অনকোলজি, মেডিকেল অনকোলজি এবং হেমাটো-অনকোলজির ক্ষেত্রে ধ্রুবক প্রযুক্তিগত এবংপরিকাঠামোর উন্নতি করে চলেছে।

ডাঃ সুমন মল্লিক, সিনিয়র কনসালটেন্ট-রেডিয়েশন অনকোলজিস্ট এবং ক্লিনিক্যাল ডিরেক্টর, নারায়না সুপারস্পেশালিটি হাসপাতাল,(নবান্নের কাছে) বলেছেন, আমি অনকোলজি ক্ষেত্রে দুটি নতুন প্রযুক্তিগত অগ্রগতির কথা ঘোষণা করতে পেরে আনন্দিত। ভার্সা এইচডি মেশিনে টু-বিম এবং ৪র্থ -ডাইমেনশনাল রেডিওথেরাপি মেশিনের সংযোজন আমাদের রোগীদের সবচেয়ে সুনির্দিষ্ট এবং কার্যকর ক্যান্সার চিকিৎসা প্রদানের সাহায্য করবে। এই সংমিশ্রণটি আমাদের সাব মিলিমিটার নির্ভুলতার সাথে স্টেরিওট্যাকটিক রেডিওসার্জারি এবং স্টেরিওট্যাকটিক রেডিওথেরাপির মতো অত্যন্ত বিশেষায়িত চিকিত্সার স্পেকট্রামকে প্রসারিত করার অনুমতি দেবে।

 ডাঃ বিবেক আগরওয়ালা, সিনিয়র কনসালটেন্ট, মেডিকেল অনকোলজি – নারায়না  সুপারস্পেশালিটি হাসপাতাল, (নবান্নের কাছে) বলেছেন,  রেডিয়েশন অনকোলজি, মেডিকেল ও সার্জিক্যাল অনকোলজি, পুনর্বাসন, উপশমকারী যত্নের সক্ষম দলের সাথে ৩৬০ ডিগ্রি ক্যান্সারের যত্ন সহ সর্বোত্তম চিকিত্সার ফলাফল আনবে। এনএসএইচ হাওয়াড় সব ধরনের যন্ত্রপাতি এবং ডাক্তারদের উচ্চ প্রশিক্ষিত দল যে কোনো ক্যান্সারের চিকিৎসার জন্য সজ্জিত।

নারায়না সুপার স্পেশালিটি হাসপাতালের (নবান্নের কাছে) সার্জিক্যাল অনকোলজিস্ট ডাঃ গৌতম মুখোপাধ্যায় জোর দিয়েছিলেন, সাশ্রয়ী মূল্যে এক ছাদের নীচে সার্জিক্যাল, মেডিকেল এবং রেডিয়েশন অনকোলজির সমস্ত সুবিধা সমস্ত ক্যান্সার রোগীদের জন্য সহায়ক হবে৷

অসীম কুমার, ফ্যাসিলিটি ডিরেক্টর, নারায়না সুপারস্পেশালিটি হাসপাতাল,(নবান্নের কাছে) বলেন, অনকোলজির ক্ষেত্রে উন্নত প্রযুক্তি চালু করার মূল উদ্দেশ্য হল আমাদের রোগীদের সর্বোত্তম চিকিৎসা প্রদান করবে।

Post a Comment

0 Comments