6/recent/ticker-posts

ডিসান হাসপাতাল শিলিগুড়ি ফুলবাড়িতে নতুন নার্সিং স্কুল ও হাসপাতাল খোলার ঘোষণা করেছে

#প্রিয়চিত্রসাথী নিউজ💐
শিলিগুড়ি – ডিসান হাসপাতাল শিলিগুড়ির ফুলবাড়িতে তাদের নতুন নার্সিং স্কুল ও  কলেজ খোলার ঘোষণা করতে পেরে অত্যন্ত গর্বিত। প্রতিষ্ঠানটি ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল (INC) এবং ওয়েস্ট বেঙ্গল নার্সিং কাউন্সিল (WBNC) দ্বারা অনুমোদিত জেনারেল নার্সিং এবং মিডওয়াইফারির (GNM) জন্য ৬০টি আসন 
এবং INC, WBNC এবং পশ্চিমবঙ্গ স্বাস্থ্য বিজ্ঞান বিশ্ববিদ্যালয় (WBUHS) দ্বারা অনুমোদিত নার্সিং-এ ব্যাচেলর অফ সায়েন্স (B.Sc Nursing) এর জন্য ৬০টি আসন শিক্ষার্থীদের জন্য রেখেছে।

ডিসান, নার্সিং শিক্ষার্থীদের জন্য সর্বোচ্চ সংখ্যক ১২০ টি  আসন প্রদান করেছে  এবং বিশেষভাবে উত্তরবঙ্গের মহিলা শিক্ষার্থীদের জন্য সুযোগ তৈরি করেছে ।

ডিসান হাসপাতাল শিলিগুড়িতে একটি ৩০০-শয্যার মাল্টিস্পেশালিটি হাসপাতাল নির্মাণ করেছে যা কার্ডিওলজি, নিউরোলজি, অর্থোপেডিকস, আগুন থেকে ক্ষত এবং দুর্ঘটনা ও জরুরী বিভাগ সহ বিশেষায়িত বিভাগের জন্য বিখ্যাত। ফলত শিক্ষার্থীরা হাতে কলমে প্রশিক্ষণ  এবং বাস্তব চিকিৎসার মাধ্যমে তাদের শেখার অভিজ্ঞতা বৃদ্ধি পাবে এবং নার্সিং এ সফল ভবিষ্যৎ জন্য তারা প্রস্তুত হবে।
ডিসান হাসপাতাল গ্রুপের ডিরেক্টর শাওলি দত্ত তাদের এই উদ্যোগের বিষয়ে উৎসাহ প্রকাশ করেছেন এবং বলেছেন, "আমাদের লক্ষ্য হল উত্তরবঙ্গের উচ্চাকাঙ্ক্ষী নার্সদের বিশ্বমানের শিক্ষা এবং হাতে-কলমে প্রশিক্ষণ দেওয়া। আমাদের লক্ষ্য বাস্তবিক অভিজ্ঞতার সাথে পড়াশোনার শ্রেষ্ঠত্বকে একত্রিত করে স্বাস্থ্যসেবায় সফল ভবিষ্যতের জন্য শিক্ষার্থীদের প্রস্তুত করা।"

শিক্ষার্থীদের পড়াশুনা শেষ হওয়ার পরে, সেই হাসপাতালই, এছাড়াও যে কোনও হাসপাতালে চাকরি নিশ্চিত করার সুযোগও দিচ্ছে ডিসান হাসপাতাল। এই অভিনব উদ্যোগটি পড়ুয়াদের চাকরি খোঁজার চাপ দূর করে এবং একই সাথে স্নাতকদের তাদের কর্মজীবনে মনোযোগ দিতে এবং স্বাস্থ্যসেবায় অবদান রাখতে সাহায্য করে।

Post a Comment

0 Comments